সাদা কাগজে নীল চিঠি
- মিজানুর রহমান নীল ১৮-০৫-২০২৪

প্রিয়তমা!
সাদা কাগজে এখন কেউ
চিঠি লিখে না;
আমি লিখলাম তোমার
প্রেমের কয়েক ছত্র।

কলমের কালো রঙ
ভেসেছে ভেলায়,
তোমার দেয়া বিরহ স্রোতে।

তাই আঁকাশ থেকে নীল
রঙ ধার করলাম;
সাদা কাগজে কয়টি
নীল বক্ষ্রলেখা
তোমায় দেব ভেবেছি!

ভালোবাসার ঝুলন্ত ব্রিজে
আটকেছে পাখি;
বাদুর ঝোলা ঝুলে,
অদৃশ্য বসতির আশায়।

ক্লান্ত ডানা, ব্যার্থ লড়াই;
অবশেষে-
ঝাপসা চোখ, একবিন্দু অশ্রু
ভিজল সাদা-নীল একটি চিঠি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।